Logo
শিরোনাম :
নাটোরের বড়াইগ্রামে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণের উদ্বোধন বড়াইগ্রামে ৮০টি অসহায় পরিবারকে খাদ্য সহায়তা প্রদান নাটোরের বড়াইগ্রামে আবু সাঈদ স্মৃতি পাঠাগারের শুভ উদ্বোধন লালপুরের গোপালপুর পৌরসভায় দ্বিতীয় ডোজের গণটিকাদান কার্যক্রম শুরু বড়াইগ্রামে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের পদত্যাগ! কালিহাতীতে গণমাধ্যমকর্মী আব্বাস আলীকে হত্যার হুমকি প্রদানকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন   বড়াইগ্রামের মাঝগাঁও ইউনিয়নের উন্নয়ন প্রতিবন্ধকতা কাটাতে সুইটকে চেয়ারম্যান চান তরুণেরা লালপুরে নবেসুমির শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে কৃষক-শ্রমিক সমাবেশ টাঙ্গাইলের মধুপুরে আদিবাসী গণমাধ্যমকর্মীকে নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন নাটোরের লালপুরে ইউপি নির্বাচনকে সামনে রেখে “শফিকুল ইসলাম শফি’র” গণসংযোগ

লালপুরে নবেসুমির শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে কৃষক-শ্রমিক সমাবেশ

লালপুর (নাটোর) প্রতিনিধি :

বিভিন্ন বন্ধ সুগার মিল হতে শ্রমিক ও কর্মচারীদের সমন্বয়ের নামে নাটোরে লালপুরে নর্থ বেঙ্গল সুগার মিলের শ্রমিক ও কর্মচারীদের অবৈধ ভাবে ছাঁটাইয়ের প্রতিবাদে কৃষক-শ্রমিক সমাবেশ করেছে মিলের অস্থায়ী শ্রমিক-কর্মচারীরা ও আখচাষীরা।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকালে উপজেলার গোপালপুর নবেসুমির শহীদ মিনার চত্বরে এই সমাবেশ করে তারা।

সমাবেশে বক্তরা জানান, চিনি শিল্প ধ্বংস করতে পায়তারা করছে একটি কুচক্রী মহল। তারই অংশ হিসেবে বন্ধ মিল চালু না করে সেসব মিলের শ্রমিক ও কর্মচারীদের এ মিলে বদলী করা হচ্ছে। অথচ এসব পদে অনেক আগে থেকেই অস্থায়ী ভিত্তিতে কাজ করছেন শ্রমিক -কর্মচারীরা । অন্য চিনিকলের শ্রমিক-কর্মচারীরা যোগদান করলে তাদেরকে কাজ হারাতে হবে। তাই শ্রমিক- কর্মচারীদের সম্বনয়ের নামে শ্রমিক ছাঁটাই বন্ধের দাবি জানান বক্তরা।

এসময় সিবিএ সাবেক সভাপতি খন্দকার শহিদুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু,
সাধারণ সম্পাদকও পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী,উত্তরবঙ্গ আখ চাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, আখ চাষী ইউনিয়ন সভাপতি আনসার আলী দুলাল, সিবিএ সাবেক সভাপতি আব্দুর রউফ সরকার, নজরুল ইসলাম, আব্দুল হাই, আব্দুল মমিন,শ্রমিক ও কর্মচারী ইউনিয়ের অর্থ সম্পাদক সায়েদ, সদস্য সেন্টু, লিটু প্রমূখ।

এসময় মিল এলাকায় নিরাপত্তা জন্য পুলিশ সদস্য মোতায়ন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: NATORE HOST